রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:২২ অপরাহ্ন

কৃষির পাশাপাশি প্রাণিচাষে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে: এমপি মাহমুদ আলী

মো. রফিকুল ইসলাম, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, চিরিরবন্দর (দিনাজপুর)
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১

দিনাজপুরের চিরিরবন্দরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য ও উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। এসময় তিনি তার বক্তব্যে বলেন, কৃষির পাশাপাশি প্রাণিচাষে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। কৃষি জমিতে মাছ চাষ করে স্বাবলম্বী হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। একই সঙ্গে হাস, মুরগীসহ অন্যান্য খামার স্থাপন করে উন্নত প্রযুক্তির মাধ্যমে চাষাবাদ করতে হবে।

শনিবার দুপুরে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প ( এলডিডিপি)’র সহযোগিতায় দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল, থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, ইউপি চেয়ারম্যান আবু হায়দার লিটন, উপজেলা ডেইরী মিল্ক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আনিসুল হক শাহ ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. সরফরাজ হোসেন খান।

এসময় প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. দেলোয়ার হোসেন, ডা. মাহবুবা বেগম, ভেটেরিনারী সার্জন ডা. মৌসুমী আক্তার, চিরিরবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোরশেদ উল আলমসহ বিভিন্ন খামারীগণ উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে ১৮টি স্টলে উপজেলার উন্নতমানের গরু, ছাগল, ভেড়া, কবুতর, ঘোড়াসহ বিভিন্ন পশু পাখির প্রদর্শন এবং বিভিন্ন প্রযুক্তির উদ্ভাবন প্রদর্শন করা হয়। মেলায় ৩ ক্যাটাগরিতে ৯ জন খামারীকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন