সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

চিরিরবন্দরে স্বামীর নির্যাতনে কোলের সন্তানকে নিয়ে গৃহছাড়া

মো. রফিকুল ইসলাম, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, চিরিরবন্দর (দিনাজপুর)
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

নারীদের অধিকার প্রতিষ্ঠায় বিশ্ব নারী দিবস, নারী নির্যাতন প্রতিরোধ দিবস, বিভিন্ন সরকারি বে-সরকারি জেন্ডার বিষয়ক সেল থাকার পরেও ঠেকানো যাচ্ছে না নারী নির্যাতন। হর হামেশাই এবং প্রতিনিয়তই ঘটে চলেছে নারী নির্যাতন। এমনই এক ঘটনার জন্ম দিয়েছে দিনাজপুর সদর উপজেলার ৪নং শেখপুরা ইউনিয়নের পূর্ব রামনগর, বিধুর কালিতলা নিবাসী মৃত রাম মোহন অধিকারীর ছেলে ভৌরব অধিকারীর স্ত্রী ও চিরিরবন্দরের আন্দারমুহা গ্রামের কেবল চন্দ্র রায়ের কলেজ পড়ুয়া একমাত্র কন্যা লতিকা রানী রায়ের জীবনে।

গত ২৪ আগষ্ট লতিকা রানী দিনাজপুর কোতয়ালি থানায় তার ও তার এক বছরের পুত্র সন্তানের ভবিষ্যত জীবনে বেঁচে থাকার নিশ্চয়তা ও নেশাগ্রস্থ স্বামীর নির্বিকার নির্যাতনে তিলতিল করে মেরে ফেলার হাত থেকে বাঁচতে আইনের সু-দৃষ্টি কামনা করে স্বামী ভৌরব অধিকারির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

বাবা-মার আর্থিক অস্বচ্ছলতা ও তাকে নিয়ে দুচিন্তার অবসান ঘটাতে নিজের ভবিষ্যত জীবনের চিন্তা না করেই বাবা-মার নির্দেশে এইচএসসি প্রথমবর্ষে পড়তেই দুই সন্তানের জনক ভৌরব অধিকারিকে বিয়ে করে। কিন্তু সেদিন লতিকা, কি ভেবেছিল বিয়ের পরেও পুনরায় বাবা-মার বোঝা হয়ে থাকতে হবে। স্বামীর ভালোবাসার পরিবর্তে সইতে হবে নির্যাতন।

যখন লতিকা দরিদ্র বাবা-মার নিজেকে বোঝা মনে করে বিয়ে করেছিল। তখন সে ছিল একা, কিন্তু বর্তমানে কোলের সন্তানসহ পাষন্ড স্বামী ভৌরব শুধু তাকে সংসার ও বিছানা সামলানোর জন্যই নাকি বিয়ে করেছে। যা কেঁদে কেঁদে অভিযোগ করে লতিকা রানী। সারাদিন নেশাগ্রস্থ চক্রের সদস্যদের সাথে আড্ডা দিত। বাড়িতে বসাত নেশার আসর। এমতাবস্থায় পান থেকে চুন খষলেই শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করতো স্বামী ভৌরব অধিকারি। লতিকার ঘরে ফুটফুটে দুধের শিশু তার প্রতিও নেই বিন্দুমাত্র ভালোবাসা স্বামী ভৌরব অধিকারির। সারাদিন স্বামীর নেশার আসর ও নির্যাতনে হাপিয়ে উঠেছিল লতিকা রানী। শেষ পর্যন্ত জীবন বাঁচাতে আশ্রয় নেয় সেই জন্মদাতা পিতা-মাতার ঘরেই। দীর্ঘ প্রায় এক বছর পেরিয়ে গেলেও একদিনের জন্যও ভৌরব অধিকারী তার বা তার সন্তানের কোন খোঁজ খবর পর্যন্ত নেয়নি বলে অভিযোগ করেন লতিকা। স্বামীর এরুপ কর্মকান্ডে অতিষ্ট হয়ে লতিকা শেষ পর্যন্ত স্মরণাপন্ন হন আইনের আশ্রয়ে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন