মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

দাবদাহে গাইবান্ধায় মানুষকে বিশুদ্ধ ঠান্ডা স্যালাইন পানি বিতরণ

সঞ্জয় সাহা, স্টাফ করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

চলমান তীব্র দাবদাহ ও প্রচণ্ড গরমে গাইবান্ধা শহরের রাস্তাঘাটে চলাচলে মানুষের গা থেকে ঘাম বের হয়ে শরীরে পানিশূন্যতার অভাব দেখা দিচ্ছে। এতে করে গলা শুকিয়ে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। আবার অনেকে ঠান্ডা পানি বা শরবত খাওয়ার জন্য হাহাকার করছে। ঠিক সে সময় রাস্তায় চলাচলকৃত শিক্ষার্থী, পথচারী, বিভিন্ন যানবাহন যাত্রী, রিক্সা চালক কে ঠান্ডা পানিযুক্ত লবন ও ট্যাংক যুক্ত সুপেয় শরবত পানি পানের মাধ্যমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করল গাইবান্ধার প্লানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থার প্রকৌশলীরা। রবিবার দুপুরে প্লানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থা গাইবান্ধার উদ্যোগে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার সহযোগিতায় ২৮ এপ্রিল ২৪ ইং তারিখ রবিবার দুপুর ১ টা থেকে বিকেল অবধি শহরের নাট্য সংস্থার সামনে রিক্সা চালক, ভ্যানচালক, পথচারী, শিক্ষার্থী সহ অর্ধশতাধিক বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে এসব ঠান্ডা পানির স্যালাইনযুক্ত শরবত বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার উপ-সহকারী প্রকৌশলী আরেফ বিল্লাহ,গাইবান্ধা প্রেসক্লাব যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক আমার বার্তা পত্রিকার জেলা প্রতিনিধি সঞ্জয় সাহা, প্লানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থার সভাপতি ফরমান আলী, সাধারণ সম্পাদক রোকন উদ-দৌলা, যুগ্ন সাধারণ সম্পাদক, হাসানুল হক, কোষাধ্যক্ষ চমক কুমার সরকার, দপ্তর সম্পাদক ফজলে রাব্বি, স্থপতি শিমুল কুমার সরকার, সাফিন আহমেদ সহ অনেকে।

গাইবান্ধা আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী শম্পা জানায়- কয়েকদিন ধরে তীব্র দাবদাহে শরীর অসুস্থি লাগছে। রাস্তায় চলতে প্রচন্ড তৃষ্ণা পেলে মনে হয় কেউ যদি ঠান্ডা পানি বা শরবত খাওয়াতো তাহলে অনেক ভাল লাগত। এমন সময় দেখি প্লানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থা রাস্তায় চলাচলকারী সকল মানুষের মাঝে বিশুদ্ধ ঠান্ডা খাবার ও স্যালাইন পানি বিতরণ করছে। আমার খেয়ে খুব ভাল লেগেছে। এমন উদ্যোগ নেবার জন্য আমি উক্ত সংস্থা ও তার সদস্যবৃন্দকে ধন্যবাদ জানাই।

রিক্সা চালক রবিউল ইসলাম জানায়- তীব্র গরমে হামার শরীর দুবল হয়ে গেছে। এই শরবত খাইয়া ভালা লাগছে৷ এই শরবত শরীরে এ্যানার্জি যোগাবে।

বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেন ইউসুফ বলেন-আমার বাড়ি সাঘাটা উপজেলায়। তীব্র গরমে রাস্তা দিয়ে চলাচল করতে ধরে কিছুক্ষন আগে আমি অসুস্থ বোধ করছিলাম। মনে হচ্ছিল ঠান্ডা পানি খাব। এমন সময় দেখি প্লানার্স এন্ড ডিজাইনার্স প্রকৌশলী কল্যাণ সংস্থা থেকে মানুষের মাঝে ঠান্ডা স্যালাইন পানিযুক্ত শরবত বিতরণ করাচ্ছে। এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। সে সাথে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন