সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

লালমনিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত 

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, লালমনিরহাট
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
“স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যে লালমনিরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
দিবসটি পালন উপলক্ষে রোববার (২৮ এপ্রিল) জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা আইনজীবী সমিতির সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়। পরে জেলা আইনজীবী সমিতির সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা দায়রা জজ মিজানুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লালমনিরহাট সদর আসনের সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মতিয়ার রহমান, সিনিয়র দায়রা জজ শিশু ও নারী নির্যাতন তারিক মোরশেদ, চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাট ক্রিমিনাল রেজাউল করিম, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীরপ্রতীক, পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আকমল হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ আঞ্জুমান আরা।
এ সময় জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, লালমনিরহাট জেলা লিগ্যাল এইড অফিস এ পর্যন্ত ৩৮ জন প্যানেল আইনজীবীর মাধ্যমে দরিদ্র ও ভুক্তভোগীর ৭৮ টি মামলা নিস্পত্তি করেছে এবং ১কোটি ৫৮ লাখ ২শত ৮৮ টাকা দেনমোহর ও জরিমানা আদায় করেছে আরো চলমান রয়েছে শতাধিক মামলা।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন