রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

মানুষকে সচেতন করে মামলার জট কমানো সম্ভব : প্রধান বিচারপতি  

শাহজাহান সাজু, ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, লালমনিরহাট
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪
প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায় মামলা করে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মীমাংসার মধ্য দিয়ে আদালতে মামলার জট কমানো সম্ভব।
তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনি পরামর্শ দিয়ে বুঝাতে হবে।
বুধবার (২২ মে) বেলা ১১টায় লালমনিরহাট আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
প্রধান বিচারপতি বলেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের বিচারপতি ইকবাল কবীর। এ সময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।
লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মতিয়ার রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেন প্রমুখ।
এর আগে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত লালমনিরহাট রেলওয়ে গণকবর পরিদর্শন করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন