রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

মৎস্যসম্পদ সমৃদ্ধিতে বদ্ধ পরিকর সরকার : জিল্লুর

বাশার খোন্দকার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, ঝিনাইদহ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া মহাদেশের সর্ব বৃহত্ত মৎস্য আহরণ কেন্দ্র ঝিনাইদহের কোটচাঁদপুর বলুহর মৎস্য হ্যাচারী পরিদর্শন করেলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।  মঙ্গলবার সকালে হ্যাচারীতে পৌঁছালে প্রথমে তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

পরে অতিথিরা হ্যাচারি কমপ্লেক্সের ভিতরে গড়ে তোলা চীন থেকে আমদানিকৃত সিলবার, বিগ-হেড ও গ্রাস-কার্পের রেণু ও ভিয়েতনাম এর পাঙ্গাশ, কালি-বাউস এবং সুবর্ণ রুই মাছ, ব্রুড মাছ সহ বিভিন্ন উন্নয়ন মূলোক কর্মকাণ্ড পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার বলেন, বিভিন্ন সময়ে মৎস্য সম্পদ উন্নয়ন ও বৃদ্ধির লক্ষে নিরলস ভাবে কাজ কর যাচ্ছে সরকার। সমৃদ্ধিতে এগিয়ে বাংলাদেশ সেই ধরা অব্যাহত রাখতে লক্ষ মাত্রা পুরোন ও রাজস্ব বৃদ্ধিতে অগ্রগামী ভূমিকা রেখেছে মৎস্য হ্যাচারি কমপ্লেক্সে।

শিং,মাগুর, কৈই সহ বিভিন্ন প্রজাতির দেশিও মাছের উৎপাদন বৃদ্ধি করার লক্ষ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

হ্যাচারী পরিদর্শন কালে সফরসঙ্গী ছিলেন ছিলেন, ঝিনাইদহ জেলা প্রশাসক মোছঃ মনিরা বেগম, উপজেলা আ”লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোছাঃ শরিফুন্নেচ্ছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার দেলোয়ার হোসেন, হ্যাচারী ম্যানেজার মোঃ আশরাফ-উল-ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নিরুপমা রায়, মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার, বলুহর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম, সাংবাদিক আব্দুল্লাহ বাশার, রমজান আলী প্রমূখ।

উল্লেখ ৩৮ বছরের ইতিহাসে জেলার মৎস্য সম্পদ উন্নয়নের অগ্রগামী ভূমিকা রাখায় ইতিমধ্যে শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন ম্যানেজার আশরাফ-উল- ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন