শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন

গাইবান্ধা থেকে ২৫ হাজার নেতাকর্মী যোগ দেবেন রংপুরের গণসমাবেশে

তোফায়েল হোসেন জাকির
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শনিবার (২৯ অক্টোবর) রংপুরে বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশটি সফল করতে গাইবান্ধা জেলা থেকে প্রায় ২৫ হাজার নেতাকর্মী রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে যোগ দেবেন।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক। শনিবার সকাল ১০ টার মধ্যে সমাবেশ স্থলে ওইসব নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

দলীয় সুত্রে জানা যায়, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি।

রংপুরের এই গণসমাবেশে সফল করার লক্ষ্যে গাইবান্ধা জেলা-উপজেলা বিএনপির নেতারা সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন। সমাবেশে যোগদানের জন্য বেশ কিছুদিন ধরে প্রচার-প্রচারণা ও লিফলেট বিতরণ করা হচ্ছে। এর ফলে বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের তৃর্ণমূল নেতাকর্মীরা গণসমাবেশে অংশগ্রহণে প্রস্তুত রয়েছে।

এদিকে, দলটি দাবি করছে, ওই সমাবেশকে কেন্দ্র করে  রংপুরে  পরিবহন  ধর্মঘট ডাকা হয়েছে। তবে পায়ে হেঁটে হলেও জেলা-উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশে উপস্থিত থাকবেন।

অপরদিকে, রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল বলেন, মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে ৩৬ ঘন্টার জন্য এ ধর্মঘট ডাকা হয়েছে।

রংপুর মহানগর বিএনপির  আহবায়ক সামছুজ্জামান সামু বলেন, সাধারণ মানুষ বিএনপির পক্ষে রয়েছে। কোন ধরণের ধর্মঘট সমাবেশ ঠেকাতে পারবে না। রংপুরে জনস্রোত শুরু হয়েছে। ইতোমধ্যে দলীয় নেতাকর্মীরা সমাবেশে আসতে শুরু করেছে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন