শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন

গাইবান্ধার ভোট জানুয়ারিতে, তফসিল এ সপ্তাহেই

নিউজ ডেস্ক, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে বন্ধ হওয়া গাইবান্ধা-৫ আসনের ভোট আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। ২০২৩ সালের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে সংসদীয় এই আসনের ভোটগ্রহণ হলেও চলতি সপ্তাহেই নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সিসি ক্যামেরায় পর্যবেক্ষণে নানা অনিয়ম ধরা পড়লে গত ১২ অক্টোবর ভোটগ্রহণ বন্ধ করে দেয় নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে কয়েক ঘণ্টা চলার পরই ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়মের অভিযোগে নির্বাচন বন্ধের সিদ্ধান্ত জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

পরবর্তীকালে অনিয়মের ঘটনায় তদন্ত প্রতিবেদন দিতে কমিটিও করা হয়। সেই কমিটি ৫১টি ভোটকেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দেয়। এরপর সংসদীয় আসনটির বাকি ৯৪টি ভোটকেন্দ্রেও অনিয়ম ছিল কি-না, তা সিসি ক্যামেরার ফুটেজ দেখে পর্যবেক্ষণ শেষে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয় ইসি। গত ১৪ নভেম্বর সন্ধ্যায় সেই প্রতিবেদনও ইসিতে জমা দেওয়া হয়েছে।

সবশেষ গত ১ ডিসেম্বর সিইসি কাজী হাবিবুল আউয়াল জানান, অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ বন্ধ হলেও জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সেখানকার সংসদ সদস্যদের কোনো দোষ পায়নি নির্বাচন কমিশন (ইসি)।

উল্লেখ্য, গত ২৩ জুলাই জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়ে যায়। পরে নিয়ম অনুযায়ী গাইবান্ধা-৫ আসনে ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সুত্রঃ ঢাকামেইল

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন