শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৬ পূর্বাহ্ন

চিরিরবন্দরে প্রণোদনার ৬০ বস্তা ধানের বীজসহ ভ্যান আটক

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩
দিনাজপুরের চিরিরবন্দরে ৬০ বস্তা কৃষি প্রণোদনার বোরো ধানের বীজ আটক করেছে স্থানীয় জনতা। গত ২ জানুয়ারি সন্ধ্যার পর উপজেলার স্টেশন রোডস্থ সোনালী ব্যাংকের সামনে ভ্যান বোঝাই বীজের বস্তাগুলো আটক করা হয়। এ ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।
জানা গেছে, প্রকৃত উপকারভোগীর নিকট বিনামূল্যে সরবরাহ করার জন্য আনা বীজগুলো পাচারের উদ্যেশ্যে অন্যত্র নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ভ্যানসহ ৬০ বস্তা বোরো ধানের বীজ আটক করে। এসময় ভ্যানচালকদের জিজ্ঞাসাবাদে তারা অসংলগ্ন কথাবার্তা বললে থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে সংবাদ দেয়া হয়। সহকারি কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেগুলো জব্দ করে থানা পুলিশের হেফাজতে দেন। গত ৩ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসার (ইউএরও) মো. খালিদ হাসান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু সরফরাজ হোসেন খানকে প্রধান করে সহকারি কমিশনার (ভূমি), উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মনিরুজ্জামানের সমন্বয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জোহরা সুলতানা শারমিন বলেন, গত কয়েকদিন থেকে পর্যায়ক্রমে উপজেলায় ৫ হাজার ২৩৫ জন কৃষককে বোরো চাষাবাদের জন্য প্রণোদনার বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়। সোমবার ছিল বীজ বিতরণের শেষ দিন। যথারীতি কৃষকদের মাঝে বীজ বিতরণ কার্যক্রম শেষ হয়েছে বিকাল ৫টায়। কৃষকরা যার যার মত সেগুলো নিয়ে চলে গেছেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ভ্যানচালকসহ ৬০ বস্তা বীজ জব্দ করা হয়েছে। পরবর্তীতে ভ্যানচালকদের তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।
সহকারি কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় আটককৃত ধানের বীজের বস্তাগুলো কৃষি অফিসের হেফাজতে রাখা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. খালিদ হাসান বলেন, তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন পেলে নীতিমালা অনুযায়ী উর্দ্ধতন কতৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন