শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৮ পূর্বাহ্ন

গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচনে নৌকার প্রার্থী রিপন বিজয়ী

স্টাফ করেসপন্ডেন্টে, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩

জাতীয় সংসদের গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শান্তির্পর্ণভাবে সম্পন্ন হয়েছে। এর ফলাফলে আওয়ামলীগের মনোনিত প্রার্থী ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন নৌকা প্রতিকে ৭৮ হাজার ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী জাতীয় পার্টির মনোনিত এএইচএম গোলাম শহিদ রঞ্জু লাঙল প্রতিকে পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ভোট।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইভিএমের মাধ্যমে একটানা ভোট গ্রহণ করা হয়। এসময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠানের জন্য বিজিবি, র্যাবের মোবাইল টিম, পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট টিম যথারীতি দায়িত্ব পালন করেছেন। যার ফলে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে ৩৩,গাইবান্ধা ৫ আসনটি শূন্য হয়। যার ফলে সংসদীয় এই আসনে গত ১২ অক্টোবর ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ সেটি বন্ধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার (ইসি)। ফের কমিশনের সিদ্ধান্তে আজ ৪ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন