শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

নজরুল বাঙালীর চারটি বইয়ের মোড়ক উন্মোচন  

নিউজ ডেস্ক, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

‘হৃদয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ ‘স্মৃতিতে অম্লান শেখ রাসেল’ বাংলার ভাগ্যাকাশে অগ্নিকন্যা শেখ হাসিনা’নব জাগরণ’।বইয়ের মোড়ক উন্মোচন করে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি এস এম মুজিবুর রহমান।বইয়ের লেখক নজরুল বাঙালী,পীরজাদা শহীদুল হারুন,কবি ও ছড়াকার আসলাম সানি, কবি মাহামুদুল হাসান নিজামী,জাগ্রত মহানায়ক শিহাব রিফাত আলম, কবি মোস্তাফিজুর রহমান, কবি হাসিনা মমতাজ, কবি সেলিনা আক্তার, লেখক হামিদা খানম।

অনুষ্ঠান পরিচালনা করেন মো.মন্জুর হোসেন ঈসা। বুধবার বিকালে অমর একুশে বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে বিচারপতি এস এম মুজিবুর রহমান বলেন,নজরুল বাঙালী মেধা মননে,শিক্ষা সংস্কৃতিতে বহুমূখী প্রতিভার অধিকারী একজন প্রতিশ্রুতিশীল কবি ও লেখক। তিনি সরকারি চাকুরীজিবী হয়েও সাহিত্য সংস্কৃতির অঙ্গনে যে ভূমিকা রাখছেন তা সত্যি প্রসংশার দাবি রাখে।তার নিজ গ্রামে কবিভবন করে ইতিহাস সৃষ্টি করেছেন।

এর আগে মাননীয় বিচারপতি এস এম মুজিবুর রহমান হামিদা খানম এর ‘সাফল্য অর্জন ‘বীর মুক্তিযোদ্ধা কাপ্তান নূর এর মুক্তিযুদ্ধে বেদনাবিধূর কাহিনি ‘ধর্ষক কে?’৭১এর কোন সে পাকি জেনারেল?। এবং রেহানা উর্মি এর ‘তিয়াষীত হৃদয়’ ৩ টি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

শুরু হয়েছে অমর একুশে বইমেলার শেষার্ধ। মেলার শেষ দিকে ভালো বিক্রির প্রত্যাশায় রয়েছেন প্রকাশক ও বিক্রয়কর্মীরা। ১৫তম দিন বুধবার (১৫ ফেব্রুয়ারি) মেলায় নতুন বই এসেছে ৮৪টি। এরমধ্যে গল্প ১২, উপন্যাস ১২, প্রবন্ধ ৬, কবিতা ২১, গবেষণা ১, ছড়া ২, শিশুসাহিত্য ২, জীবনী ৩, রচনাবলি ৪, মুক্তিযুদ্ধ ৩, নাটক ২, বিজ্ঞান ১, ভ্রমণ ১, ইতিহাস ২, রাজনীতি ১, চিকিৎসা ২, রম্য ১, ধর্মীয় ২, ফিকশন ১ ও অন্যান্য ৫টি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন