রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:০৭ অপরাহ্ন

শারমিন মৌ এর একক কাব্যগ্রন্থ “অপূর্ণতা” আসছে…

তোফায়েল হোসেন জাকির, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

প্রকৃতি, প্রেম, বিরহ ও নিঃসঙ্গতার ভাবপ্রকাশের লক্ষ্যে পাঠকের মনের খোরাক যোগাতে শীঘ্রই প্রকাশিক হচ্ছে “অর্পূর্ণতা” নামের কাব্যগ্রন্থটি । জাহানারা প্রকাশনী থেকে কবি শারমিন মৌ এর একক কাব্যগ্রন্থ “অপূর্ণতা’’ ২১শে বই মেলায় ও রকমারিতে পাওয়া যাবে।

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে জাগো২৪.নেট-কে দেওয়া এক সাক্ষাৎকারে শারমিন মৌ এ তথ্য নিশ্চিত করেছেন। বইটি পাঠক প্রিয় হবে বলে আশাবাদি তিনি।

তিনি বলেন, মনের খোরাক একটি বুদ্ধিবৃত্তিক সমাজের লক্ষ্যে শিক্ষা, মানসিক স্বাস্থ্য এবং বাংলা সংস্কৃতি নিয়ে কাজ করে। গ্রন্থটিতে হৃদয়ের আবেগ, আন্তরিক অনুভূতি বর্ণিত করার চেষ্টা করা হয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি বই প্রকাশও হয়েছে।

সর্বশেষ “অপূর্ণতা” ৬৪ পৃষ্টার এই বইটিতে ৫৮ টি কবিতা থাকবে। এটি ডিসেম্বরের শেষ দিকে প্রকাশিত হবে। যা ২১শে বইমেলা ও রকমারি পাওয়া যাবে। বইটির মূল্য নিধারিত হয়েছে ১৮০ টাকা মাত্র।

কবি পরিচিতিঃ
“শারমিন মৌ” রংপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর রাজীবপুর গ্রামে। দুই ভাই বোনের মধ্যে তিনি বড়। বর্তমানে লালমাটিয়া মহিলা কলেজে মাস্টার্সে অধ্যয়নত রয়েছে। পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। লেখালেখির শুরুটা হয় ২০১২ সালে শখের বসে। তাছাড়া তার কবিতা বিভিন্ন আর্টিকেল, ফিচার লেখা হতো বিভিন্ন পত্রিকায় এবং পরবর্তীতে তা ধীরে ধীরে লক্ষ্যে পরিনত হয়। তিনি লেখাপড়ার পাশাপাশি তার একটি সংস্থা আছে “Life Save Humanity Organisation.” নামে।

এছাড়া আরো কয়েকটি সামাজিক সংস্থার সাথেও জড়িত ও গত ৬ বছর যাবৎ রক্তদান নিয়ে কাজ করে যাচ্ছেন ঢাকায় ও গাইবান্ধায়। সামাজিক কার্যক্রমে পুরস্কার সরূপ বিজ্ঞান উৎসব কুসংস্কার বিরোধী গল্প লিখে ২য় স্থান লাভ করেন ২০১৭ সালে। কলকাতার হাওড়ায় “সারাবাংলা আবৃত্তি উৎসব” অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে “দূর্গাপদ নন্দী ভগবতী নন্দী” স্মৃতি স্মারক গ্রহন করেন ২০১৯ সালে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন