রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:৩০ অপরাহ্ন

গাইবান্ধায় আ.লীগের সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের উৎসাহ-উদ্দীপনা

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
দীর্ঘ ৭ বছর পর আগামী ২৪ সেপ্টেম্বর গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনকে ঘিরে গোটা জেলায় নেতা-কর্মীদের মাঝে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।
ইতোমধ্যে প্রার্থীদের পোস্টার, ফেষ্টুন এবং ব্যানারে শহর-ইউনিয়ন ছেয়ে গেছে। সম্মেলনে স্থানীয় জেলা পর্যায় নেতা এবং জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকার সংবাদে তৃণমূল পর্যায়ে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক চাঞ্চল্য দেখা যাচ্ছে।
এছাড়া সম্মেলনে আওয়ামী লীগের জেলা পর্যায়ের কাউসিলাররা অংশ নেবেন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বুধবার (২১ সেপ্টেম্বর) গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম মাঠে মঞ্চ তৈরির কার্যক্রম এবং মাঠ সজ্জা পরিদর্শন করেন।
এসময় তিনি কালে বলেন, যারা দল করেন সেই দলের যখন একটা সম্মেলন হয় তখন তাদের প্রত্যাশা থাকে অনেক। সেই সম্মেলনকে সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে আমার উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে। সেই অর্পিত দায়িত্ব ত্রুটি মুক্তভাবে করা জন্য নেতা কর্মীদেরকে নিয়ে সেই কাজ সম্পাদন করছি।
দলীয় সুত্রে জানা গেছে, সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের  মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। আরও উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি অ্যাভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সফুরা বেগম রুমি এবং জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপিসহ জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বলেন, এই সম্মেলনের মধ্যদিয়ে দল আরও শক্তি শালী হবে। এবং আগামী জাতীয় সংসদের নির্বাচনে জয়েরপথ সুগম হবে। এর আগে ইউনিয়ন, পেীরসভা এবং উপজেলা পর্যায়ে সুষ্ঠভাবে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফলে জনযোগযোগ বেড়েছে কর্মী বেড়েছে ফলে অন্য যে কোন সময়ের চেয়ে দল এখন অনেক শক্ত ভিতের উপর দাড়িয়ে আছে।
গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক বলেন, ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান চলমান জেলা আওয়ামী লীগের কমিটি ওই সময়ে তিনি অনুমোদন দিয়েছেন। তখন থেকে এই জেলা কমিটি আমাদের কেন্দ্রীয় সকল প্রকার নির্দেশনা অনুযায় প্রতিটি কর্মসূচি পালন করে আসছি। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক দিবস গুলো যথাযোগ্য মর্যাদায় আমরা পালন করেছি।
তিনি আরও বলেন, দীর্ঘ দিনপর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলা সম্মেলনকে কেন্দ্র করে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সকল নেতা-কর্মীদের অনেক প্রত্যাশা এবং গাইবান্ধার সাধারণ মানুষেরও এই সম্মেলন ঘিরে তাদেরও প্রত্যাশা রয়েছে। এই সম্মেলনের মধ্যে দিয়ে দল আরও শক্তিশালি হবে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পথ সুগম হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন