শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

এসএসসিতে বিরামপুরের কাটলা হলি চাইল্ড স্কুলে শতভাগ পাশ

এবিএম মুছা, করেসপন্ডেন্ট জাগো২৪.নেট, বিরামপুর (দিনাজপুর)
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২

কম খরচে মান সম্মত শিক্ষা প্রদান করে এসএসসি পরীক্ষায় ২৫ জনের মধ্যে ১৫ জন জিপিএ-৫সহ  শতভাগ পাশের মাধ্যমে আলোচনায় এসেছে বিরামপুরের কাটলা হলি চাইল্ড স্কুল।

জানা গেছে, বিরামপুর উপজেলার কাটলায় অবস্থিত  কাটলা হলি চাইল্ড স্কুলটি কম খরচে এলাকার শিক্ষার্থীদের  মান সম্মত শিক্ষা প্রদানে লক্ষ্য নিয়ে ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়।  শুরু থেকেই অভিজ্ঞ শিক্ষক ও দক্ষ প্রতিষ্ঠান প্রধানের পরিচালনায় ভালো ফলাফলের মাধ্যমে এলাকাতে শিক্ষা ক্ষেত্রে আলোড়ন সৃষ্টি করে। প্রতি বছরের ন্যায় এবারও এই প্রতিষ্ঠানের ২৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। ফলাফলে তারা সকলেই পাশ অর্থাৎ শতভাগ পাশ করেছে। তাদের মধ্যে ৬ জন গোল্ডেন সহ মোট ১৫ জন জিপিএ-৫ এ+ এবং অন্যরা এ গ্রেডে পাশ করেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালক সায়েদ আলী সরকার জানান, এই এলাকার শিক্ষার্থীরা মান সম্মত শিক্ষার জন্য দূর-দুরান্তে গিয়ে থাকে। তাতে শিক্ষার্থীদের অনেক কষ্ট এবং অভিভাবকের প্রচুর টাকার খরচ হয়। এ বিষয়টি ভেবে তিনি বেসরকারি পর্যায়ে কাটলা হলি চাইল্ড বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। এখানে অল্প খরচে আবাসিক ও অনাবাসিক ভাবে লেখা পড়া করার সুযোগ সৃষ্টি হওয়ায় এলাকার অনেক শিক্ষার্থী এখানে ভর্তি হয়ে থাকে। ভর্তিকৃত শিক্ষার্থীদের অভিজ্ঞ শিক্ষক দ্বারা মান সম্মত ভাবে শিক্ষা প্রদান করা হয়। এরই ধারা বাহিকতায় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকল পরীক্ষায় ভালো ফলাফল করে থাকে। আরো ভালো ফলাফলের লক্ষ্য নিয়ে এবারও কাটলা হলি চাইল্ড স্কুলে শিক্ষার্থী ভর্তি শুরু হয়েছে।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ফারুক-ই-আজম বলেন, বে-সরকারি পর্যায়ে কাটলা হলি চাইল্ড স্কুলটি বরাবর ভালো ফলাফল করে আসছে। তিনি এই প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন