শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৭ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষার্থী তৈরি করতে হবে: ডেপুটি স্পিকার

মাসুদ রানা, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, পাবনা
  • প্রকাশের সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ডিজিটালাইজেশনের পর দেশ এখন স্মার্ট বাংলাদেশের পথে যাত্রা শুরু করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে ছাত্রসমাজকে জ্ঞান বিজ্ঞানে উন্নত ও স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে। তারাই আগামী দিনের উন্নত বাংলাদেশের কাণ্ডারি হবে।
শিক্ষার্থীদের জাতির পিতার ছাত্রজীবন থেকে শিক্ষা নিয়ে নিজেদের নৈতিকতা ও মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
গতকাল বিকেলে ডেপুটি স্পিকার তার নিজ বাসভবনে পাবনা জেলা ছাত্র কল্যাণ সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত ‘স্মার্ট স্টুডেন্টস ফর স্মার্ট বাংলাদেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশের সামনে ডেমোগ্রাফিক ডিভিডেন্ডকে কাজে লাগানোর অপার সম্ভাবনা রয়েছে। ছাত্র-ছাত্রী ও যুব সমাজকে ধূমপান ও মাদকমুক্ত থেকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার নিবেদিত কর্মী হিসেবে তৈরি করতে হবে।
ছাত্রদের রাজনীতি হবে শিক্ষার্থীদের কল্যাণ ও শিক্ষাপ্রতিষ্ঠানকেন্দ্রিক, ছাত্র সংগঠনের শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে কোনো কমিটি গঠনের প্রয়োজন নেই।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. এস এম নাসিফ শামস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক তমালিকা সুলতানা, পাবনা জেলা ছাত্র কল্যাণ সমিতির নেতৃবৃন্দ এবং জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বৃহত্তর পাবনা জেলার ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন