সোমবার, ২৭ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

সুস্থ-কর্মক্ষম যুবসমাজই জাতিকে এগিয়ে নিতে পারে: ডেপুটি স্পিকার

মাসুদ রানা, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, পাবনা
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, যুবসমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে ও কর্মক্ষম মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে খেলাধুলার প্রসার ও সাংস্কৃতির চর্চার কোনো বিকল্প নেই। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে সব ধরনের ক্রীড়া প্রতিযোগিতা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। যুবসমাজ যতই মেধাবী হোক, তারা সুস্থ ও কর্মক্ষম না হলে কোনো জাতি এগিয়ে যেতে পারে না।
গতকাল ‘মাদককে না বলি, আগামীর সাঁথিয়া গড়ি’ প্রতিপাদ্যে ‘সাঁথিয়া পৌর মেয়র টি-২০ কাপ-২০২৩’ এর চূড়ান্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। পাবনার সাঁথিয়া পৌরসভা এ প্রতিযোগিতার আয়োজন করে।
ডেপুটি স্পিকারর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশেও খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ওপর গুরুত্বারোপ করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ক্রীড়া ক্ষেত্রে উজ্জ্বল নৈপুণ্য প্রদর্শন করছে। ক্রিকেটসহ সব ধরনের খেলায় আরও বড় সাফল্য অর্জন করতে হলে সারাদেশে সব স্তরে এ রকম টুর্নামেন্ট আয়োজন করতে হবে।
তিনি আরও বলেন, তরুণসমাজ মাদক থেকে দূরে থাকবে, ধূমপান থেকে দূরে থাকবে। প্রতিটি খেলাকে জনপ্রিয় করতে হবে এবং প্রতিটি প্রতিযোগিতায় সাঁথিয়া ভালো করবে বলে আমি বিশ্বাস করি।
টুর্নামেন্টের ফাইনালে শিশুবাগান স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে ফ্রেন্ড স্টার ক্লাব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের অধিনায়কদের হাতে ট্রফি, নগদ অর্থ এবং প্রতিটি খেলোয়াড়ের হাতে স্মারক পুরস্কার তুলে দেন শামসুল হক টুকু।
এসময় পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুর উপস্থাপনায় অনুষ্ঠানে সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন ও সেলিমা সুলতানা শিলা, সহকারী কমিশনার (ভূমি) মো. মনিরুজ্জামান, সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি), স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন