শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন

গুজরাটে ঝুলন্ত সেতু দুর্ঘটনায় ১৪১ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

ভারতের গুজরাটের মরবিতে একটি ঝুলন্ত সেতু ভেঙে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪১ জনে। এখনও অনেকে নিখোঁজ রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু বলে স্থানীয়রা জানিয়েছেন।

গুজরাটের মরবি জেলার মচ্ছু নদীর উপর ব্রিটিশ আমলের সেতুটি বিগত বেশ কয়েকদিন বন্ধ ছিল সংস্কার কাজের কারণে। এরপর কয়েকদিন আগে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হয় সেতুটি। এর ফলে রোববার সন্ধ্যায় ঝুলন্ত সেতুটি ভেঙে পড়ে। সেইসময় ব্রিজে কয়েকশো জন ছিলেন বলে একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশ শিশু এবং নারী ছিল।

গুজরাটের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ব্রিজেশ মের্জা এই দুর্ঘটনা সম্পর্কে বলেন, ‘গত সপ্তাহে সংস্কার করা হয়েছিল সেতুটির। আমরা এই দুর্ঘটনায় হতবাক। আমরা বিষয়টি খতিয়ে দেখছি… সরকার এই দুর্ঘটনায় দায় স্বীকার করছে।

এদিকে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সংভি জানান, দুর্ঘটনার কারণ জানতে পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হচ্ছে। এদিকে ঘটনায় মৃতদের নিকটাত্মীয়দের ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে গুজরাট সরকার। আহতদের ৫০ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার।

এদিকে গুজরাটের এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বর্তমানে তিনি গুজরাট সফরেই আছেন। মৃতদের পরিবারের জন্য ২ লাখ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। সুত্রঃ বার্তা২৪.কম

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন