বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

লন্ডন থেকে এক ফ্লাইটে ফেরা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত

জাগো২৪.নেট,ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

যুক্তরাজ্যের লন্ডন থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা শনাক্ত হয়েছে। রোববার নমুনা সংগ্রহের পর সোমবার (২৫ জানুয়ারি) তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। ২১ জানুয়ারি বাংলাদেশ বিমানের ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে তারা সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

ওই ফ্লাইটে আসা ১৫৭ যাত্রীকে সাতটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা শনাক্তের পর তাদের সরকারি ব্যবস্থাপনায় সোমবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের বিজি-২০২ নম্বর ফ্লাইটে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ১৫৭ প্রবাসী। সিলেটে আসার পর সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বিভিন্ন হোটেলে রাখা হয়। দেশে আসার আগে নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে।তিনি আরও বলেন, আগের নিয়ম অনুসারে তাদের ৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। এ হিসেবে সোমবার তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দিতে গতকাল (রোববার) নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে সোমবার সন্ধ্যায় ২৮ জনের করোনা শনাক্ত হয়।করোনা সংক্রমিত ২৮ লন্ডন ফেরত যাত্রীর ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, করোনাভাইরাসের পরীক্ষায় এসব যাত্রী পজিটিভ প্রমাণিত হওয়ায় তাদের সিলেটের খাদিমপাড়ার ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থার দিকে নজর রাখা হচ্ছে।

যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার পর থেকে বিভিন্ন দেশ তাদের সাথে যোগাযোগ বন্ধ রেখেছে। তবে বাংলাদেশ বিমানের ফ্লাইট এখনও অব্যাহত রয়েছে। সপ্তাহে দুদিন লন্ডন থেকে সিলেটে আসে বিমানের দুটি ফ্লাইট।

এদিকে সোমবারও (২৫ জানুয়ারি) যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন ১৪৩ প্রবাসী। সোমবার দুপুরে ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর তাদের কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন