শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সাদুল্লাপুর প্রেসক্লাব’ আদলে আরেক প্রেসক্লাব, ফায়দা লুটের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্টে, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : বুধবার, ৮ মার্চ, ২০২৩

সাদুল্লাপুর উপজেলার ঐতিহ্যবাহী ও ঐক্যের সংগঠন ‘সাদুল্লাপুর প্রেসক্লাব’। যার সুনাম রয়েছে সর্ব মহলে। এরই মধ্যে কিছু নামধারী সাংবাদিক এই সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্নে ও ফায়দা লুটের চেষ্টায় ‘সাদুল্লাপুর প্রেসক্লাব’ আদলে গঠন করেছে ‘প্রেসক্লাব সাদুল্লাপুর’। সদ্য গঠিত তথাকথিত এ সংগঠনের সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা নিয়ে নেতিবাচক প্রভাব পড়েছে মূলধারার সাংবাদিক মহলে। এ নিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাদুল্লাপুর প্রেসক্লাব এর সাংবাদিকরা।

গতকাল মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে সাদুল্লাপুর প্রেসক্লাব ভবনে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় এ প্রতিবাদ জানানো হয়।

সাদুল্লাপুর প্রেসক্লাবের সভাপতি তাজুল ইসলাম রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় এ সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক তোফায়েল হোসেন জাকির, সাবেক সভাপতি শাহজাহান সোহেল, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান পলাশ, সদস্য আমিনুল ইসলাম, সোলায়মান সরকার, জাহাঙ্গীর আলম প্রমুখ।

বক্তরা বলেন, ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত সাদুল্লাপুর প্রেসক্লাব পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ একটি সংগঠন। সারাদেশে জেলা-উপজেলায় প্রেসক্লাবসহ সাংবাদিকদের একাধিক সংগঠন থাকলেও ব্যতিক্রম সাদুল্লাপুর প্রেসক্লাব। এ উপজেলায় দীর্ঘদিন ধরেই একটি মাত্র সংগঠন সাদুল্লাপুর প্রেসক্লাব সাংবাদিকদের আস্থার জায়গায় পরিণত হয়েছে। এছাড়া দায়িত্বশীল সাংবাদিকদের জন্য এই প্রেসক্লাবের দরজা খোলা। তাদের নতুনভাবে সদস্য হওয়ার সুযোগ রয়েছে।

বক্তারা আরও বলেন, আমাদের সাদুল্লাপুর প্রেসক্লাব এর ভাবমূর্তি ক্ষুন্নতে একটি মহল প্রেসক্লাব সাদুল্লাপুর নামে কমিটি করে বিভিন্ন মহলে ফায়দা লুটতে চেষ্টা করছে। যারা এমনটি করছে তাদের অধিকাংশই অপ-সাংবাদিকতায় লিপ্ত। এই নামধারী সাংবাদিকরা সম্প্রতি প্রেসক্লাব সাদুল্লাপুর নামে কথিত একটি সংগঠন করে নিজেদের সভাপতি-সম্পাদক ও কোষাধ্যক্ষ বলে প্রচার করছে। নেতা হওয়ার স্বার্থে তথাকথিত আন্ডাগ্রাউন্ড সাংবাদিকদের এই সংগঠন যেমন বিভ্রান্তি ছড়াচ্ছে তেমনি পেশাদার সাংবাদিকদের সম্মান নষ্ট করছে। তাই সাংবাদিকতার নামে অপ-সাংবাদিকতা বন্ধ করতে হবে। এজন্য মানুষকে সজাগের পাশাপাশি প্রশাসনিক, রাজনৈতিক ও সুধি সমাজের ব্যক্তিবর্গকে সহযোগিতার প্রত্যাশা করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন