শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

গাইবান্ধায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। রোববার (২৬ মার্চ) জেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদোয়ের সাথে সাথে স্বাধীনতা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের কর্মসূচির শুরু হয়।

একই সময়ে পৌর পার্কের মুক্তিযুদ্ধের বিজয় স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। এতে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির পক্ষে বিজয় শ্রদ্ধা নিবেদন করা হয়।

জেলা প্রশাসক মো. অলিউর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মন্ডল, পুলিশ সুপার মো. কামাল হোসেনসহ আওয়ামীলীগ, যুবলীগসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক দল, গাইবান্ধা প্রেসক্লাব, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

একই সময়ে সরকারি-বেসরকারি কার্যালয় এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় স্থানীয় শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান ও তার সাথে ছিলেন পুলিশ সুপার মো. কামাল হোসেন। সেসময় বিভিন্ন সংগঠনের সদস্যদের কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

জেলা প্রশাসক মো. অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. কামাল হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মো. মতলুবর রহমান, সিভিল সার্জন ডা: আব্দুল্লাহেল মাফী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, অধ্যাপক জহুরুল কাইয়ুম প্রমুখ।

বিকেলে শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামের সুলতানা কামাল ইনডোর বলরুমে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা হয়। এছাড়া অন্যান্য কর্মসূচি ছিল।

এদিকে অনুরূপ কর্মসূচি সাদুল্লাপুর উপজেলাসহ জেলার সাতটি উপজেলায় পালন করা হয়েছে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন