শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

গাইবান্ধায় ৬ নেতাকর্মী আটক, পুলিশ আতঙ্কে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্টে, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ মে, ২০২৩

গাইবান্ধায় স্থানীয় বিএনপির নামীয় ৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২০০-২৫০ জনকে আসামি করে সদর থানায় একটি ডিজিটাল নিরপাত্তা আইনে মামলা করা হয়েছে। এ মামলায় যুবদল ও ছাত্রদলের ৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এছাড়া সাদুল্লাপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীর বাড়িতেও হানা দিয়েছে পুলিশ। বিদ্যমান পরিস্থিতে গাইবান্ধার তৃর্ণমূল নেতাকমীদের মধ্যে এক আতঙ্কের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৪ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিক।

খোঁজ নিয়ে জানা যায়, মঙ্গলবার (২৩ মে) গাইবান্ধা সদর থানার উপপরিদর্শক (এসআই) গোলাম আজম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২০০-২৫০ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা করেন। ডিজিটাল প্লাটফর্মে পোস্টকৃত ভিডিওতে উল্লেখিত বক্তব্যের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর বিরুদ্ধে প্রপাগাণ্ডা, রাষ্ট্রের ভাবমূর্তি, সুনামক্ষুন্নসহ অপপ্রচার, ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত, আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা এবং সহায়তার অপরাধে মামলাটি দায়ের করা হয়।

এর আগে সোমবার (২২ মে) ভোরবেলা সদর উপজেলার যুবদল ও ছাত্রদল নেতাকর্মীর বাড়িতে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- গাইবান্ধা জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম লিপন (৪৫), যুবনেতা কেনান হক্কানি (২৮), জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেক (৩৩), সদর থানা ছাত্রদলের আহ্বায়ক ইমাম হাসান আলাল (৩০), জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইমাম হোসেন দুলাল (৩৩), জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক মিরাজুজ্জামান রবিন (৩০)।

এদিকে, মঙ্গলবার (২৩ মে) দিবাগত রাতে সাদুল্লাপুর উপজেলায় পুলিশের একটি দল বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে উপস্থিত হন। আইনশৃঙ্খলা রক্ষায় উপজেলা বিএনপির আহবায়ক ছামছুল হাসান ছামছুল, যুগ্ন আহবায়ক মোস্তফা রহমান, উপজেলা যুবদলের সদস্য সচিব রেজওয়ান হোসেন সুজন, যুগ্ন আহবায়ক মাসুদ আকন্দের বাড়িসহ বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে টহল দেন পুলিশ।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান গণমাধ্যম কর্মীদের বলেন, গ্রেপ্তারকৃত ওই ৬ জনকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন বিষয়ে নজরদারি রাখা হয়েছে।

গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিক বলেন, পুলিশের অহেতুক মামলায় ইতোমধ্যে সদর উপজেলায় ৬ নেতাকর্মীকে আটক করেছে। এছাড়া সাদুল্লাপুর উপজেলার বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে পুলিশ হানা দিয়েছে। অথচ তাদের বিরুদ্ধে সুর্নিদিষ্ট কোন অভিযোগ নেই। পুলিশের এমন অভিযানে বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের তৃর্ণমূল নেতাকর্মীদের আতঙ্কে রাখার চেষ্টা করছে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন