সোমবার, ২৭ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

পাবনায় গৃহবধুকে কুপিয়ে হত্যা, মূল আসামি গ্রেফতার

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট. পাবনা
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
পাবনার ঈশ্বরদীতে চাঁদার টাকা না পেয়ে দোকানে ভাঙচুর এবং গৃহবধূকে কুপিয়ে হত্যা চেষ্টার মূল আসামী কুখ্যাত চাঁদাবাজ আশিককে গ্রেফতার করেছে র‌্যাব-১২।
বুধবার (১৭ এপ্রিল) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মেজর জনাব মোঃ এহতেশামুল হক খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
গ্রেফতারকৃত মো: আশিক (২৬) উপজেলার গোপালপুর এলাকার মোঃ মহসিন হোসেনের ছেলে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ এপ্রিল দিবাগত রাত সােড় ৯ ঘটিকায় কোম্পানি কমান্ডার মেজর জনাব মোঃ এহতেশামুল হক খান এর নেতৃত্বে ‘পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন আলহাজ্ব মোড়স্থডাল
গবেষণা কেন্দ্রের সামনের পাঁকা রাস্থার উপর থেকে ১২ ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করে চাঁদাবাজ গ্যাং আশিক বাহিনীর প্রধান মোঃ আশিক (২৬) কে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী আশিক গৃহবধূকে কুপিয়ে গুরুতর জখমসহ হত্যা চেষ্টার সহ চাঁদাবাজি এবং মাদক ব্যবসায় তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে বলেও জানিয়েছেন র‌্যাব।
বিজ্ঞপ্তি আরও জানানো হয়, ঈশ্বরদী থানা এলাকায় কুখ্যাত আশিক বাহিনীর সদস্যরা দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ নানা ধরনের অপকর্ম করে আসছিল।
এবার ঈশ্বরদীতে দাবীকৃত চাঁদার টাকা না দিয়ে থানায় অভিযোগসহ জনপ্রতিনিধিদের নিকট বিচার চাওয়ায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা আশিকের নেতৃত্বে খায়রুন্নাহার রত্না নামের এক গৃহবধুকে কুপিয়ে জখম করেছে।
গত রোববার, ১৪-০৪-২৪ তারিখ সন্ধ্যায় ঈশ্বরদী-বানেশ্বর আঞ্চলিক মহাসড়কের সাঁড়া ইউনিয়নের আরামবাড়িয়া এলাকায় এই ঘটনা ঘটে। আহত গৃহবধু ওই এলাকার মোঃ ফজলুল হকের ছেলে মোঃ সোহান পারভেজের স্ত্রী। বর্তমানে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এর আগে ১২-০৪-২৪ খ্রিঃ শুক্রবার রাতে দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে সন্ত্রাসীরা রামদাসহ দেশী অস্ত্র শস্ত্র নিয়ে আহত গৃহবধু রত্নার স্বামীর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স তানজি এন্টারপ্রাইজে হামলা চালিয়ে ভাংচুর করে। একটি সিসিটিভি খুলে নিয়ে যায়।
মামলার বাদী আহত গৃহবধুর স্বামী মোঃ সোহান পারভেজ জানান, প্রতিবেশি মহাসিন প্রামানিকের ছেলে মোঃ আশিক বেশ কিছুদিন আগে তার দোকান থেকে ৫৫ হাজার টাকার সিমেন্ট বাকিতে নিয়ে যায়। পাওনা টাকা চাওয়ায় আশিকের সঙ্গে ঝগড়া বাধে।
পরে আশিক টাকা না দিয়ে উল্টো চাঁদাদাবী করে। এই টাকা না দেওয়ায় শুক্রবার সন্ধ্যার দিকে আশিক প্রামানিক দেশী অস্ত্র রামদাসহ তার সাথে থাকা ৫/৬ জন সহযোগিকে নিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়।
এই সময় দোকান বন্ধ থাকায় তারা দোকানের শাটার ভাংচুর করে। দোকানে থাকা সিসিটিভি ক্যামেরা ভাংচুর ও একটি ক্যামেরা খুলে নিয়ে যায়।
এই সময় বাড়িতে থাকা লোকজন বের হলে সন্ত্রাসীরা তাদের উপর হামলার চেষ্টা করে। অবস্থার বেগতিক দেখে জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশি সহযোগিতা চাওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে আসার পূর্বেই সন্ত্রাসীরা দৌড়ে পালিয়ে যায়।
এই ঘটনায় তার স্ত্রী খায়রুন্নাহার রত্না বাদী হয়ে মোঃ আশিক প্রামানিকের নাম উলে­খ করে আরও ৫/৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করে। একই সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বিচার চাওয়া হয়।
এতে ক্ষিপ্ত হয়ে ১৪-০৪-২৪ তারিখ রোববার সন্ধ্যায় আশিকের নেতৃত্বে মোঃ আসিফ, মহসিন প্রামানিক, মোঃ সাগর, মোঃ রঞ্জিতসহ ৫-৭জন ধারালো রামদা, লোহার রড ও পাইপ নিয়ে তার বাড়িতে হামলা চালায়।
এই সময় তার স্ত্রী রত্না বাধা দিলে সন্ত্রাসী আশিক রামদা দিয়ে কুপিয়ে এক হাত কেটে ফেলে। এবং রত্নার মা সহ বাড়িতে থাকা মহিলাদের পিটিয়ে আহত করে।
উক্ত ঘটনার সিসি ফুটেজ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার সাধারন জনগনের মধ্যে আতংক বিরাজ করতে শুরু করে। ঘটনার ভয়াবহতায় এই সন্ত্রাসী বাহনীকে গ্রেফতার করতে পাবনা র‌্যাবের একটি চৌকষ টিম অভিযানে বের হয়।
দীর্ঘ ১২ ঘন্টা ব্যাপী অভিযান পরিচালনা করে বাহিনীর প্রধান আশিক প্রামানিককে গ্রেফতার করতে সক্ষম হয় সিপিসি-২, পাবনা, র‌্যাব-১২ এর দল।
গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনগত ব্যবস্থার জন্য ঈশ্বরদী থানায় প্রেরন করা হয়েছে। উক্ত আশিক বাহিনীর অন্যান্য সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।
মাসুদ রানা

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন