শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

খানসামায় সরকারি গাছের ডাল কাটায় জেল 

সিনিয়র করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, চিরিরবন্দর (দিনাজপুর))
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
সরকারি গাছের ডাল কাটার কারণে দিনাজপুরের খানসামায় ভ্রাম্যমাণ আদালত রফিকুল ইসলাম (৩৫) নামে এক রিকশাভ্যানচালককে ৭ দিনের কারাদন্ড প্রদান করেছে। এ  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজ উদ্দিন। এসময় জব্দকৃত গাছের ডাল স্থানীয় এতিমখানা ও হাফেজিয়া মাদরাসায় বিতরণ করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত রিকশাভ্যানচালক মো.  রফিকুল ইসলাম (৩৫) উপজেলার খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের ইয়াকুব হাজীপাড়ার ইনসান আলীর ছেলে।
উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের জানান, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন সড়কে মেহগনি, আকাশমনি গাছের ডাল কর্তন করছেন কতিপয় লোকজন। এটি বন্ধ করতে বন বিভাগ সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু এ নির্দেশনা অমান্য করছিলেন অনেকে। নিয়মিত তদারকির অংশ হিসেবে সোমবার দুপুরে উপজেলার খানসামা-টংগুয়া সড়কের তেলপাম্প এলাকা থেকে ওই রিকশাভ্যানচালককে আটক করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধভাবে গাছ ও ডাল কর্তন করা আইনত দন্ডনীয় অপরাধ। এ অপরাধের সাথে সংশ্লিষ্টতা পাওয়ায় রিকশাভ্যানচালক মো.  রফিকুল ইসলামকে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। গাছ ও ডাল কর্তনরোধে সকলের সচেতনতা প্রয়োজন বলে তিনি জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন