রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

জনকল্যাণমূলক কাজে নিবেদিত প্রাণ ইউপি চেয়ারম্যান ফুল মিয়া

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

জনকল্যাণমূলক কাজে নিবেদিত প্রাণ চন্ডিপুর ইউপি চেয়ারম্যান শ্রম,মেধা আর মানবতা মানব চরিত্রের একটি মহৎ গুণ। আর এই তিনটি গুণেই পারে একজন ব্যক্তিত্বকে জনপ্রিয়তা লাভ করাতে। এমনই একজন ব্যক্তিত্ব গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউপি চেয়ারম্যান ফুল মিয়া।

শুধু তাই নয়, ইউপি চেয়ারম্যান ফুল মিয়া চন্ডিপুর ইউনিয়নের উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ সাধারণ জনগণের সেবায় এক উজ্জ্বল নক্ষত্রের নাম। জনগণের সেবক হিসেবে নিজ ইউনিয়ন তথা সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে চন্ডিপুর ইউপি চেয়ারম্যান হিসেবে ফুল মিয়া নামটি ব্যাপক পরিচিত।

চেয়ারম্যান ফুল মিয়া চন্ডিপুর ইউনিয়নে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘ সময় ধরে রাজনীতির পাশাপাশি জনকল্যাণমূলক কাজে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসেন। এ পেশা থেকে নিজের প্রতিভা নিয়ে জয় করেন এলাকার সাধারণ জনগণের হৃদয়। এ প্রেক্ষিতে গত ইউপি নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান পদে জয়লাভ করে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। ইউপি চেয়ারম্যান ফুল মিয়া জানান,বিশ্বশান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। দেশের এই সামগ্রিক উন্নয়নের সাথে তাল মিলিয়ে অবহেলিত চন্ডিপুর ইউনিয়নকে মডেল হিসেবে গড়তে চাই। চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পর ইউনিয়নের উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ে জানান, ভূমি উন্নয়ন কর, এলজিএসপি, এডিবি, টিআর,কাবিখা, কাবিটা প্রকল্পের কাজ সফলভাবে বাস্তবায়ন করে এলাকার ব্রীজ-কালভার্ট,রাস্তা-ঘাট,হাট-বাজারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছেন।

ভিজিডি, ভিজিএফ, খাদ্য বান্ধব কর্মসূচি, বয়স্ক, গর্ভবতী,শিশু ভাতা,বিধবাসহ প্রতিবন্ধী ভাতার সুসম বন্টন করে আসছেন। গ্রাম্য আদালত প্রতিষ্ঠা করে পারিবারিক কলহ বিবাদসহ বিভিন্ন ধরনের বিরোধ নিষ্পত্তি করে সাধারণ জনগণের মাঝে শান্তি ফিরিয়ে আনছেন। এছাড়াও বাল্য বিবাহ,জঙ্গিবাদ,জুয়াসহ মাদক প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে আসছেন। এ ইউনিয়নকে মডেল হিসেবে গড়ার যে প্রত্যয় তা অল্প সময়ে বাস্তবায়ন করা সম্ভব নয়।এ জন্য আরও সময়ের প্রয়োজন। সাধারণ জনগণের এ প্রত্যাশা পূরণে আগামী নির্বাচনেও অংশগ্রহণ করে উন্নয়নের অগ্রযাত্রা নিয়ে এগিয়ে যাবো। এ জন্য চাই সবার দোয়া ও ভালবাসা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন