শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

গাইবান্ধায় ক্রীড়া পদক পেলেন ৫ কৃতী ব্যক্তি

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে গাইবান্ধার ৫ কৃতী ব্যক্তি পেলেন জেলা ক্রীড়া সংস্থার পদক। গাইবান্ধার ক্রীড়াঙ্গনে অবদান রাখায় তাদের এই পদক প্রদান করা হয়।

শুক্রবার (০৫ আগস্ট) তাদের হাতে এই পদক তুলে দেয়া হয়। পদকপ্রাপ্তরা হলেন, সাবেক কৃতী ফুটবলার ও সংগঠক শ্যামলেন্দু বিশ্বাস বদন, ক্রিকেটার দ্বীপক চন্দ্র রায়, অ্যাথলেট শেখ শাহ আলী মোসাদ্দেক, ক্রীড়া সাংবাদিক ও আলোকচিত্র শিল্পী কুদ্দুস আলম এবং কৃতী টেবিল টেনিস খেলোয়াড় সাজিয়া আফরিন সুমি।

শেখ কামালের  জন্মবার্ষিকী উপলক্ষে গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম ও সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে দিনব্যাপী আনন্দ আয়োজনের সমাপনী অনুষ্ঠানে তাদের এই সম্মাননা দেয়া হয়। পদক ছাড়াও তারা প্রত্যেকে একটি করে সনদপত্র ও নগদ ৫ হাজার টাকা পান।

সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে শেখ কামাল জন্মবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য অমিতাভ দাশ হিমুনের সভাপতিত্বে শেখ কামালের জীবনীভিত্তিক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান।

বিশেষ অতিথি পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইচ মো. ইলিয়াস জিকু এবং জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. সিদ্দিক হোসেন চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য দেন- গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, নির্বাহী সদস্য আনোয়ারুল কাদির ফুল মিয়া ও আবু হাসনাত বুলু, শেখ কামাল জন্মবার্ষিকী উদ্যাপন কমিটির সদস্য সচিব গোলাম মারুফ মনা। সংবর্ধিতদের পক্ষে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংবাদিক কুদ্দুস আলম।

বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন রাষ্ট্রীয় মর্যাদায় পালিত হয়।

এ উপলক্ষে গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থা শুক্রবার  দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিলো সকাল সাড়ে ৯টায় গাইবান্ধা পৌর পার্কে স্বাধীনতার বিজয়স্তম্ভে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণে অংশগ্রহণ, বিকেল ৩টায় শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে প্রীতি ফুটবল (পুরুষ-নারী), ক্রিকেট (পুরুষ-নারী), রাগবি, টেবিল টেনিস ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা, ৫টায় সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে শেখ কামালের জীবনীভিত্তিক আলোচনা ও সন্ধ্যা ৬টায় পদক প্রদান ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন