শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৫৩ পূর্বাহ্ন

সাংবাদিকদের বিরুদ্ধে কেউ মিথ্যাচার ও ভূয়া তথ্য প্রচার করলে ছাড় দেয়া হবে না

শহিদুল ইসলাম, চট্রগ্রাম থেকে
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

বন্দর নগরীর চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালন কারীদের জেষ্ট্য সাংবাদিকদের এক আলোচনা সভা  সকাল ১১টায় সি ইপিজেডস্থ একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত  হয়।

সভায় উপস্থিত সাংবাদিকরা  তাদের মতামত জানিয়ে বলেন, প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্বপালন কালে অনৈতিক অপবাদ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি-নির্যাতনের প্রতিবাদসহ মহান পেশাকে কলঙ্গ লেপন করে যারা সংবাদ পরিবেশন করছেন তাদের কে ভবিষ্যতে সর্তক ও যত্নবান হবার জোর দাবি জানিয়েছেন ।

এছাড়া প্রকৃত স্বচ্ছ তথ্য ও ঘটনা না জেনে,পতিতা/ দেহ ব্যবসা কারিনিদের দালাল কবির ও রিক্সা চালকের সাক্ষাৎকার নিয়ে ০১ ডজন সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা,ভিতিহীন সংবাদ প্রকাশ অত্যন্ত দুঃখ জনক এবং শিষ্টাচারের বর্হিপ্রকাশ। তাই, আগামীতে বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীদের উপর মিথ্যাচার  সংবাদ প্রকাশ ও বিভিন্ন দপ্তরে প্রেরণকৃত পত্র প্রত্যাহার করতে জোর দাবি জানান।

দৈনিক সোনালী খবর পত্রিকার বিশেষ প্রতিবেদক ও দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকার ব্যবস্হপনা পরিচালক এবং বাংলাদেশ সাংবাদিক ক্লাব এর চেয়ারম্যান   মো:খলিলুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন, অপরাধ অনুসন্ধান টিভি’র চেয়ারম্যান মো: নজরুল ইসলাম খান, দৈনিক আলোকিত দেশ পত্রিকার প্রধান সম্পাদক ও বিএমএসএফ”র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কেএম রুবেল, দৈনিক মানব সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক  এম. মোসলেহ উদ্দিন বাহার, দৈনিক আজকালের দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবনকৃষ্ণ দেবনাথ, চিটাগং ডেইলী ডটকমের সিনিয়র রিপোটার ও জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রিয় সদস্য মুঃবাবুল হোসেন বাবলা,

দৈনিক সময়ের কন্ঠ পত্রিকার বিভাগীয় ব্যুরো প্রধান ও ঢাকা প্রেস ক্লাব’র স্থায়ী সদস্য মোঃ শহিদুল ইসলাম, দৈনিক আলোকিত দেশ পত্রিকার স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বি এম এস এফ”র বন্দর জোন কমিটির সাধারণ সম্পাদক শেখ আহমেদ সাকিল, দৈনিক সরেজমিন বার্তার স্টাফ রিপোর্টার ও ঢাকা প্রেসক্লাবের স্থায়ী সদস্য মোঃ রিয়াজ উদ্দিন,দৈনিক সোনালী খবর পত্রিকার ইপিজেড থানা প্রতিনিধি, মোঃ ওমর ফারুক, মোঃ মোস্তাফিজুর রহমান, দৈনিক অপরাধ অনুসন্ধান এর পরিচালক মোঃ জুয়েল মাঝিসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রিপোটার, ফটো সাংবাদিক ও টিভি ক্যামরা সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় উপস্থিত সাংবাদিক বৃন্দ চট্টগ্রামের বন্দর-ইপিজেড ও পতেঙ্গার বিভিন্ন বিটে প্রকৃত সাংবাদিক পেশায় দায়িত্ব পালনকারীরা ঐক্যবদ্ধ ভাবে স্ব-স্ব পেশা স্বচ্ছ ভাবে পালন করবে বলে অঙ্গীকার করেন এবং সাংবাদিকদের বিরুদ্ধ, কেউ মিথ্যাচার ও হুমকি-নির্যাতন,ভূয়া তথ্য প্রচার করিলে কাউকে ছাড় দেয়া হবেনা বলে হুশিয়ারী প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন