বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৫০০ দুস্থ রোগী

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : শনিবার, ২ মার্চ, ২০২৪

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার দুস্থ বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষায় দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্পেইন ও ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এসময় ৫ শতাধিক রোগী এই সেবা নিয়েছেন।

শনিবার (২ মার্চ) গাইবান্ধা জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে ফুলছড়ির গুনভরি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ কর্মসূচি পালন করা হয়।

ক্যাম্পেইনে চারজন দক্ষ এমবিবিএস চিকিৎসক দুস্থ রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক রফিকুল ইসলাম (বিভিএম, পিভিএমএস)।

চিকিৎসাসেবা এবং ঔষধ পেয়ে আব্দুল কুদ্দুস নামের এক বৃদ্ধ বলেন, আমরা গরীব মানুষ বয়স হয়ে গেছে, টাকা-পয়সা কামাই করতে পারি না, ঔষধ কিনতে অনেক টাকা লাগে। তাই স্বামী-স্ত্রী দুইজনেই এসে ফ্রি ঔষধ নিয়েছি।

আনসার ও ভিডিপির গাইবান্ধা জেলা কমান্ডার আরিফুর রহমানের সভাপতিত্বে গাইবান্ধা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহিন মিয়ার সঞ্চানায় অনুষ্ঠানে বক্তব্য দেন, ফুলছড়ি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শহিদুল হক, উড়িয়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশা, গুণভরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবুর রহমান প্রমুখ।

রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক মো: রফিকুল ইসলাম বলেন, করোনাকালীন সময় থেকে আমরা আনসার সদস্যরা সাধারণ মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন কার্যক্রম করে আসছি। আনসার সদর দপ্তর থেকে গরীব মেধাবীদের বৃত্তি প্রদান, চিকিৎসা ভাতা প্রদান, অসহায়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, মানুষকে নিরাপত্তা দেওয়াই আমাদের কাজ। আমাদের কার্যক্রমের অংশ হিসেবেই আনসার সদস্য ও গ্রামের অসহায় মানুষদের বিনামুল্যে চিকিৎসাসেবা দেওয়ার জন্যই এ আয়োজন করেছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন