শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৬ পূর্বাহ্ন

বিরামপুরে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন

মো. রফিকুল ইসলাম, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, চিরিরবন্দর (দিনাজপুর)
  • প্রকাশের সময় : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩

দিনাজপুর জেলার বিরামপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ উপেজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে ৯টায় বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা ২০২২ বিস্তরণ ৫ দিনব্যাপী উপজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি খায়রুল আলম রাজু।

এসময় বিশেষ অতিথি হিসেবে পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আক্কাস আলী,বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার, বিরামপুর সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ অদৈত্য কুমার অপু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, একাডেমি সুপার ভাইজার আব্দুস সালাম, সহকারী প্রধান শিক্ষক নজরুল ইসলাম, ডিজিটাল টেকনোলজি বিষয়ের মাষ্টার ট্রেইনার মিজানুর রহমান মিজান, শ্যামল চন্দ্র সরকার, আশরাফুল আলম, বাংলা বিষয়ের মাষ্টার ট্রেইনার আঞ্জুমান আরা মিলি,সাংবাদিক এবিএম মুছাসহ সকল প্রশিক্ষণার্থী (ট্রেনিস) শিক্ষকমন্ডলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম জানান, জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ শিক্ষক প্রশিক্ষণ মাঠ পর্যায়ে শিখন-শেখানো কার্যক্রম পরিচালনা ও জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ বাস্তবায়নের জন্য এই শিক্ষক প্রশিক্ষণ ৬-৭ ও ১৩-১৫ জানুয়ারি/২৩ইং ৫ দিনব্যাপী অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, সাম্য, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত ও ড়িজিটাল স্মার্ট বাংলাদেশ গড়াই নতুন কারিকুলামের মূল লক্ষ্য।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন