শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৯ পূর্বাহ্ন

নবীনদের পদার্পণে মুখরিত জবি ক্যাম্পাস

তাসদিকুল হাসান, জাগো২৪.নেট, জগন্নাথ বিশ্ববিদ্যাল থেকে
  • প্রকাশের সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

নবীন শিক্ষার্থীদের পদচারণে মুখর হয়ে উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় । নিয়মানুযায়ী প্রতিবছর জানুয়ারির প্রথম সপ্তাহে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন জটিলতার কারণে এবার তিন সপ্তাহ পর শুরু হলো নবীন শিক্ষার্থীদের পাঠদান।

২২শে জানুয়ারি রোজ রবিবার নানা আয়োজনের মধ্য দিয়ে জবির ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও ইন্সটিটিউটগুলোতে সকাল ১০টায় পৃথকভাবে বিভাগীয় প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ওরিয়েন্টেশন ক্লাস। এতে বিভাগের শিক্ষক, নবীন ও নিয়মিত শিক্ষার্থীরা অংশ নেন। বিভাগের পক্ষ থেকে ফুল ফুল, কলম ও বিভিন্ন শিক্ষা সামগ্রী উপহার দেওয়ার মাধ্যমে বিশ্ববিদ্যালয় জীবনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীরা

এ সময় শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং বিশ্ববিদ্যালয়ের সব নিয়মশৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান। নবীনবরণ অনুষ্ঠান শেষে সবাই যখন স্ব স্ব বিভাগ থেকে বেরিয়ে আসে তখন আনন্দের মাত্রা যেন আরও বেড়ে যায়। সবার হাতে হাতে ফুল, সবাই একে অপরের সঙ্গে পরিচিত হচ্ছে। শান্ত চত্বরে অনেকে ব্যস্ত গ্রুপ সেলফি তোলায়। অনেকে আবার বসেছে আনন্দ আড্ডায়। ক্যাম্পাসে পুরোটা দিন অতিবাহিত হয়েছে এমনই এক আনন্দঘন পরিবেশে। আকাশছোঁয়া স্বপ্ন নিয়ে নতুন ক্যাম্পাসে নতুন জীবনের শুরু, সত্যিই এক অন্যরকম অনুভূতি! ক্যাম্পাস ঘুরে দেখা যায়, নবীন ছাত্রছাত্রীরা সকাল থেকেই ক্যাম্পাসে আসতে শুরু করে। অনেক নবীনের সঙ্গে আবার তাদের অভিভাবকদেরও দেখা গেছে। পাশাপাশি ক্যাম্পাসের নিয়মিত শিক্ষার্থীরাও এসেছেন সাজগোজ করে নবীনদের বরণ করে নিতে। ছাত্রীদের কেউ কেউ শাড়ি পরে, ছেলেরা এসেছে পাঞ্জাবি অথবা শার্ট-কোর্ট-টাই পরে। এদিন নিয়মিত শিক্ষার্থী  নবীনদের সঙ্গে পরিচিত হতে দেখা যায়। আনন্দের এই দিনে বাদ যায়নি মিষ্টি বিতরণ পর্বও।

উল্লেখ্য, এবছর ২৭৬৫ জন শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন