শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

গাইবান্ধায় হাসান হত্যার দায়ী ওসি’র অপসারণসহ আসামিদের গ্রেফতার-বিচারের দাবি

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

গাইবান্ধা শহরের ব্যবসায়ী হাসান হত্যার দায়ী  সদর থানার ওসি’র অপসারণ, দায়ী পুলিশসহ সকল আসামির গ্রেফতার ও বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে গাইবান্ধা গানাসাস মার্কেটের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঞ্চের ভারপ্রাপ্ত সমন্বয়ক মিহির ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যাহ, কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, ওয়ার্কার্স পার্টির জেলা নেতা এ্যাড. আশরাফ আলী, ওয়ার্কার্স (মার্কসবাদী) জেলা নেতা মৃণাল কান্তি, সাবেক ছাত্র নেতা ও প্রগতিশীল ব্যক্তিত্ব শহিদুল ইসলাম, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু, সাবেক প্যানেল মেয়র জি.এম চৌধুরী মিঠু, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গাইবান্ধা সদর থানা পুলিশের গাফলতি ও দায়িত্বহীনতার কারণে ব্যবসায়ী হাসান আলী এমন নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছে। তারা অবিলম্বে ওসিসহ দায়ি পুলিশ ও সকল আসামিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, সদর থানার ওসি’র বদলী আদেশের দেড়মাস পরেও স্বপদে বহাল কিভাবে থাকে। ফলে গাইবান্ধার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি পরিলক্ষিত হচ্ছে। এরমধ্যে আরও দুটি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

তারা আরও বলেন, হাসান হত্যার পর যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হলে এই হত্যাকাণ্ড হত না। তারা সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেন।

উল্লেখ্য গত ১০ এপ্রিল একমাস অপহৃত থাকার পর স্থানীয় সাবেক আওয়ামীলীগ নেতা মাসুদ রানার বাড়িতে ব্যবসায়ী হাসান আলীর মৃত্যু হয়। নিহত হাসানের স্ত্রী সদর থানায় স্বামীকে উদ্ধারের মামলা করলে পুলিশ তাকে উদ্ধার করে থানায় এনে আবার মাসুদ রানার জিম্মায় দেয়। পরে সেখানে তার নির্মম মৃত্যু হয়।

ইতোপূর্বে এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে গাইবান্ধার রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের সমন্বয়ে গঠিত হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের উদ্যোগে হরতাল, অবরোধ, অবস্থান কর্মসূচিসহ নানা কর্মসূচি পালন করে আসছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন