শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

খানসামায় যৌন হয়রানির অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

মো. রফিকুল ইসলাম, করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, চিরিরবন্দর (দিনাজপুর)
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
দিনাজপুরের খানসামায় মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলামের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হোসেন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
অফিস আদেশ সূত্রে জানা গেছে, ছাত্রী ও অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা শিক্ষা কর্মকর্তার তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায় যে সিরাজুল ইসলাম সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ এর বিধি ও অনুচ্ছেদ (খ) আওতাভুক্ত অপরাধ করেছেন। তাই অফিস আদেশ জারি হওয়ার তারিখ থেকে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তবে সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি প্রচলিত বিধি অনুযায়ী সুবিধাদি প্রাপ্য হবেন।
উপজেলার মধ্য আঙ্গারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম মাহমুদ (৫৩) দীর্ঘদিন যাবৎ অসৎ চরিতার্থের নিমিত্তে ছাত্রীদের উত্ত্যক্ত করে আসছেন। এসব অপকর্মের কথা অভিভাবকদের জানাতে চাইলে বেত্রাঘাত ও পরীক্ষায় অকৃতকার্য করে দেয়ার হুমকি দেন ওই শিক্ষক। ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা গত ২৫ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ প্রদান করেন।
উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা অনুপম ঘোষ বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা প্রক্রিয়াধীন আছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন