শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

লালমনিরহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকি ও জতীয় শিশু দিবস

শাহজাহান সাজু , ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, লালমনিরহাট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
“স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর চোখে স্বপ্নে রঙিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লালমনিরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকি ও জতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
১৭ মার্চ (শুক্রবার) সকাল ১০ টায় লালমনিরহাট জেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)  টি. এম. এ মমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ উল্যাহ জেলা প্রশাসক লালমনিরহাট। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম পুলিশ সুপার লালমনিরহাট, অ্যাড. সফুরা বেগম রুমি সাবেক সংসদ সদস্য, ডাঃ নির্মলেন্দু রায় সিভিল সার্জন লালমনিরহাট, ক্যাপ্টেন ( অবঃ) আজিজুল হক বীর প্রতীক, মেজবাহ উদ্দিন আহমেদ বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার, পৌর মেয়র রেজাউল করিম স্বপন,মোঃ কামরুজ্জামান সুজন সদর উপজেলা চেয়ারম্যান লালমনিরহাট, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, অ্যাড. আশরাফ হোসেন বাদল। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিশু -কিশোর,সাংবাদিক  এবং সকল শ্রেনীর জনসাধারণ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ৯ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবাঅষিকি ও জতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।
একই সময়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকি ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা লালমনিরহাট জেলা শাখার কার্যালয়ে কেক কেটে জন্মদিন উদযাপন করেন  এবং  জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ( সংগীত, নৃত্য, আবৃত্তি, অভিনয় ও চিত্রাঙ্কন) ২০২৩ আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাড. মতিয়ার রহমান সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ লালমনিরহাট জেলা শাখা এবং প্রধান পৃষ্ঠপোষক বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা লালমনিরহাট জেলা শাখার স়ভাপতি মোড়ল হুমায়ুন কবীর এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মিঠুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ফেরদৌসী বেগম বিউটি পৃষ্ঠপোষক ও প্রধান উপদ্রেষ্টা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা লালমনিরহাট । এ সময় উপদ্রেষ্টা মন্ডলীর সদস্য ও সমন্বিত সাংস্কৃতিক জোটের সভাপতি মজিবর রহমান এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সদর উপজেলা সভাপতি হান্নান শেখসহ বিভিন্ন ইভেন্টের প্রতিযোগীগন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন