রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

ভারতে গণধর্ষণের ঘটনায় ৭ বাংলাদেশির যাবজ্জীবন

আন্তর্জাতিক ডেস্ক, জাগো২৪.নেট
  • প্রকাশের সময় : শনিবার, ২১ মে, ২০২২

ভারতের বেঙ্গালুরুতে এক বাংলাদেশি তরুণীকে ধর্ষণের ঘটনায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গত বছরের ২৭ মে এই ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, এ ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত ১২ জনের মধ্যে ৭ জনকে যাবজ্জীবন, একজনকে ২০ বছর ও একজনকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ভুক্তভোগীসহ অভিযুক্তরা সবাই বাংলাদেশি নাগরিক।

শুক্রবার (২০ মে) আলোচিত এ মামলার রায় ঘোষণা করা হয়। এতে চাঁদ মিয়া, মোহাম্মদ রিফাকদুল ইসলাম, মোহাম্মদ আলামিন হোসেন, রকিবুল ইসলাম, মোহাম্মদ বাবু শেখ, মোহাম্মদ ডালিম ও আজিম হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড, তানিয়া খানকে ২০ বছর এবং মোহাম্মদ জামালকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া, আরও দুই নারী আসামিকে ৯ মাস করে কারাদণ্ড এবং এক ভারতীয় নাগরিককে খালাস দেওয়া হয়েছে।

আলোচিত এ ঘটনার ভিডিও প্রথমে বাংলাদেশে ভাইরাল হয়। এরপর ভারতের বেঙ্গালুরুতে এ অপরাধ সংগঠিত হয়েছে বলে প্রমাণিত হয়। এ ঘটনায় ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) বিভিন্ন ধারা এবং অনৈতিক পাচার (প্রতিরোধ) আইনের পাশাপাশি ফরেনার্স অ্যাক্টের অধীনে একটি মামলা দায়ের করা হয়। মামলায় অভিযুক্ত ১২ জনের মধ্যে ১১ জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

অপরাধ সংঘটিত হওয়ার মাত্র ২৮ দিনের মধ্যে চাঞ্চল্যকর এই মামলার অভিযোগপত্র দাখিল এবং ৩ মাসের মধ্যে বিচার শেষ করা হয়। সুত্রঃ বার্তা২৪.কম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন