শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৮ পূর্বাহ্ন

গাইবান্ধার বরেণ্য কবি সরোজ দেবের ওপর  হামলা,  গ্রেফতার ১

করেসপন্ডেন্ট, জাগো২৪.নেট, গাইবান্ধা
  • প্রকাশের সময় : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

গাইবান্ধার বরেণ্য কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় সাজ্জাদ হোসেন (৩৫) নামের এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনাকে ঘিরে রোববার (৪ ডিসেম্বর) পর্যন্ত গাইবান্ধার বিভিন্ন সাহিত্য ও সামাজিক সংগঠনের নেতারা এই হামলার বিচারের দাবিতে ক্ষুব্ধ হয়েছে ওঠেছে।

জানা গেছে, গাইবান্ধা শহরের পূর্বপাড়ায় নিজ বাড়িতে অবস্থান করছিলেন কবি সরোজ দেব। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের সবুজ পাড়ার আলতাফ হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন ও তার দলবল অস্ত্রসহ কবির বাড়িতে ঢুকে তার ছেলে শুভময় দেব জয়কে খুঁজতে থাকে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ সময় সরোজ দেব নিষেধ করলে তার ওপর  চড়াও হয়ে মারপিট করতে থাকে। তাকে বাঁচাতে তার পুত্রবধূ এগিয়ে এলে তার ওপরও আক্রমণ চালায় হামলাকারীরা। পরে তাকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় থানায় মামলা হলে শনিবার (৩ ডিসেম্বর) রাতে সদর থানা পুলিশ গাইবান্ধা শহর থেকে আসামি সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে।

এদিকে, হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন বাংলাদেশ প্রগতি লেখক সংঘ, গাইবান্ধা জেলা শাখার সভাপতি কবি দেবাশীষ দাশ দেবু ও সাধারণ সম্পাদক কবি রজতকান্তি বর্মন, পরিবেশ আন্দোলনের নেতা ওয়াজিউর রহমান রাফেল, বাংলাদেশ মহিলা পরিষদ, জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক রিকতু প্রসাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট শাহাদত হোসেন লাকু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, কবি-সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, ফটো সাংবাদিক কুদ্দুস আলম, গণমাধ্যম কর্মী তোফায়েল হোসেন জাকির, সাংস্কৃতিক কর্মী পিটু রশিদ, প্রতিভা সরকার ববি ও মানবাধিকার কর্মী গোলাম রব্বানী মুসা।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | জাগো২৪.নেট

কারিগরি সহায়তায় : শাহরিয়ার হোসাইন